সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১০:৫৪ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
মার্কিন পতাকা নামিয়ে হার্ভার্ড বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে উড়লো ফিলিস্তিনি পতাকা! বিএনপি সাংগঠনিকভাবে আরও দুর্বল হচ্ছে: ওবায়দুল কাদের বিষয়টি আদালতেই সুরাহার চেষ্টা করব, হাইকোর্টের নির্দেশনা নিয়ে শিক্ষামন্ত্রী গাজার ভবিষ্যত নিয়ে আলোচনা করতে সৌদিতে মার্কিন পররাষ্ট্রমন্ত্রী দেশের সর্বোচ্চ ৪৩ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড চুয়াডাঙ্গায় দেশ থেকে আইনের শাসন উধাও হয়ে গেছে : মির্জা ফখরুল স্বর্ণের দাম ভরিতে কমলো ১১৫৫ টাকা তীব্র তাপপ্রবাহ : স্কুল-মাদরাসা বৃহস্পতিবার পর্যন্ত বন্ধ রাখতে নির্দেশ হাইকোর্টের মঙ্গলবারও ঢাকাসহ ২৭ জেলায় শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ যুক্তরাষ্ট্রের মধ্যাঞ্চলে টর্নেডোর আঘাতে নিহত ৫
এবার নারায়ণগঞ্জ ও ব্রাহ্মণবাড়িয়ায় এলএমজি চৌকি

এবার নারায়ণগঞ্জ ও ব্রাহ্মণবাড়িয়ায় এলএমজি চৌকি

স্বদেশ ডেস্ক;

এবার ব্রাহ্মণবাড়িয়ায় ও নারায়ণগঞ্জের থানা, ফাঁড়ি ও তদন্ত কেন্দ্রের সামনে নিরাপত্তা জোরদার করা হয়েছে। এসব থানা, পুলিশ ফাঁড়ি ও তদন্ত কেন্দ্রের সামনে বালির বস্তা ফেলে প্রতিরক্ষা ব্যবস্থা জোরদার, জনবল বৃদ্ধিসহ স্থাপন করা হয়েছে এলএমজি চেকপোস্ট। এগুলো ছাড়াও জেলা পুলিশ সুপারের কার্যালয়েও জোরদার করা হয়েছে নিরাপত্তাব্যবস্থা।

ব্রাহ্মণবাড়িয়া : জেলার ৯টি থানাসহ বিভিন্ন পুলিশ ফাঁড়ি ও তদন্ত কেন্দ্রে গতকাল জোরদার করা হয়েছে নিরাপত্তা। থানাগুলো হচ্ছে- ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানা, বিজয়নগর থানা, নবীনগর থানা, আশুগঞ্জ থানা, সরাইল থানা, নাসিরনগর থানা, কসবা থানা, আখাউড়া থানা ও বাঞ্ছারামপুর থানা। পুলিশ ফাঁড়িগুলো হচ্ছে ব্রাহ্মণবাড়িয়া শহরের ১নং শহর পুলিশ ফাঁড়ি, ২নং শহর পুলিশ ফাঁড়ি, বিজয়নগর উপজেলার ইসলামপুর পুলিশ ফাঁড়ি ও আখাউড়া উপজেলার ধরখার পুলিশ ফাঁড়ি।

তদন্ত কেন্দ্রগুলো হচ্ছে নাসিরনগর উপজেলার চাতলপাড় তদন্ত কেন্দ্র ও বিজয়নগর উপজেলার আউলিয়া বাজার তদন্ত কেন্দ্র। পুলিশ ক্যাম্পগুলো হচ্ছে আশুগঞ্জ সার কারখানা পুলিশ ক্যাম্প, আশুগঞ্জ পাওয়ার স্টেশন কোম্পানি লিমিটেড (পিডিবি) পুলিশ ক্যাম্প, আশুগঞ্জ সৈয়দ নজরুল ইসলাম সেতুর টোলপ্লাজা পুলিশ ক্যাম্প, নবীনগর উপজেলার শিবপুর পুলিশ ক্যাম্প ও ছলিমগঞ্জ পুলিশ ক্যাম্প, বিজয়নগর উপজেলার চম্পনগর পুলিশ ক্যাম্প, জেলা পুলিশ লাইন্সে ৪টি এবং পুলিশ সুপারের কার্যালয়ে ১টিসহ মোট ২৭টি এলএমজি চেকপোস্ট স্থাপন করা হয়েছে।

এসব নিরাপত্তা পোস্টে নিয়োগ করা হয়েছে আধুনিক ও ভারী অস্ত্রসহ প্রশিক্ষিত পুলিশ সদস্যসের। এ ছাড়া প্রতিটি থানা, পুলিশ ফাঁড়ি, তদন্ত কেন্দ্র ও পুলিশ ক্যাম্পে ইতোমধ্যেই জনবল বৃদ্ধিসহ পর্যাপ্ত অস্ত্র ও গোলাবারুদ সরবরাহ করা হয়েছে। দুষ্কৃতিকারীরা যেন কোনো পুলিশ স্থাপনায় হামলা বা সহিংস ঘটনা ঘটাতে না পারে সে জন্য ঊর্ধ্বতন অফিসাররা নিয়মিত মনিটরিং করছেন। এ ব্যাপারে অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও প্রশাসন) মো. রইছ উদ্দিন বলেন, পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত থানা, পুলিশ ফাঁড়ি, তদন্ত কেন্দ্র ও পুলিশ ক্যাম্পগুলোয় বাড়তি নিরাপত্তাব্যবস্থা বহাল থাকবে।

নারায়ণগঞ্জ : জেলার সাত থানা, ১৩টি ফাঁড়ি ও তদন্ত কেন্দ্রের সামনে বিশেষ নিরাপত্তা চৌকি স্থাপন করা হয়েছে। সেখানে বসানো হয়েছে স্বয়ংক্রিয় অত্যাধুনিক লাইট মেশিনগান (এলএমজি)। এর আগে সিলেটের সব থানায় লাইট মেশিনগান পোস্ট স্থাপনের খবর পাওয়া যায়।

জানা যায়, হামলাসহ যে কোনো ধরনের অনাকাক্সিক্ষত ঘটনা এড়াতে বুধবার রাত থেকে নিরাপত্তার অংশ হিসেবে গুরুত্বপূর্ণ থানা, ফাঁড়ি ও তদন্ত কেন্দ্রে এলএমজি পোস্ট স্থাপন করা হয়। পাশাপাশি বাড়ানো হয় পুলিশ সদস্য সংখ্যা। এসব চৌকিতে ২৪ ঘণ্টা দায়িত্ব পালন করছে পুলিশ।

বৃহস্পতিবার রাত ও শুক্রবার সকালে নারায়ণগঞ্জ সদর, ফতুল্লা, সিদ্ধিরগঞ্জ, সোনারগাঁও, রূপগঞ্জ ও আড়াইহাজার থানায় গিয়ে দেখা যায়, থানার ছাদের ওপর গোল করে সিমেন্টের বস্তা দিয়ে তৈরি করা হয়েছে চৌকি। সেখানে দায়িত্বরত পুলিশের এক সদস্য এলএমজি তাক করে বসে আছেন। থানা ও ফাঁড়ির ফটকের সামনেও নিরাপত্তা জোরদার করা হয়েছে।

নারায়ণগঞ্জের পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ জায়েদুল আলম জানান, পুলিশ সদর দপ্তরের নির্দেশনায় জেলার সাত থানা, ১৩টি ফাঁড়ি ও তদন্ত কেন্দ্রে ওই বিশেষ চৌকি স্থাপন করা হয়েছে।

এসপি জানান, বাড়তি নিরাপত্তার অংশ হিসেবে পুলিশের আওতাধীন সব থানা, ফাঁড়ি, তদন্ত কেন্দ্র ও স্থাপনাগুলোয় ২০টি এলএমজি পোস্ট স্থাপন করা হয়েছে। এখন থেকে এসব জায়গায় ২৪ ঘণ্টা নিরাপত্তাব্যবস্থা থাকবে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877